ঘোড়াঘাটে জিপিএ-৫ প্রাপ্তিতে শীর্ষে নুরজাহানপুর অবঃ সামরিক কলোনী উচ্চ বিদ্যালয়

ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলায় ২০২১ সালের এসএসসি ও সমমান পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে ২০১জন পরীক্ষার্থী। এর মধ্যে এসএসসিতে ৯৫ জন ও দাখিলে ৬ জন। এসএসসিতে শতকরা পাশের হার ৯৫.৩০ ও দাখিলে পাশের হার ৮৫.৮৮।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, উপজেলার ২১টি উচ্চ বিদ্যালয় হতে ১৭৪৫জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন, এর মধ্যে পাশ করে ১৬৬৩জন ও জিপিএ-৫ পেয়েছে ১৯৫জন শিক্ষার্থী। ১৪টি দাখিল মাদ্রাসা থেকে ৩৫৪জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে, এর মধ্যে পাশ করে ৩০৪জন ও জিপিএ-৫ পায় ৬ জন শিক্ষার্থী।

৫টি এসএসসি ভোকেশনাল থেকে ১৬জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন এর মধ্যে পাশ করে ১১ জন, তবে ভোকেশনাল থেকে কোন শিক্ষার্থী জিপিএ-৫ পায়নি।

ফলাফলে উপজেলার জিপিএ-৫ প্রাপ্তিতে নুরজাহানপুর অবঃ সামরিক কলোনী উচ্চ বিদ্যালয় শীর্ষে রয়েছে। এ প্রতিষ্ঠান থেকে জিপিএ-৫ পেয়েছেন ৩০জন ও ২৫জন জিপিএ-৫ নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে উপজেলা ভর্ণাপাড়া উচ্চ বিদ্যালয়। ২০ জন জিপিএ-৫ নিয়ে তৃতীয় স্থানে রয়েছে, উপজেলার সরকারি রানীগঞ্জ দ্বিতীয় দ্বি-মূখী উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ ও ঘোড়াঘাট কে.সি পাইলট স্কুল এন্ড কলেজ। মাদ্রাসার ফলাফলে উপজেলার বেলওয়া দাখিল মাদ্রাসা থেকে ১জন, উদয়ধুল দাখিল মাদ্রাসা থেকে ৩ জন, কৃষ্ণরামপুর ফাজিল মাদ্রাসা থেকে ১জন ও বলগাড়ী দারুল হুদা ফাজিল মাদ্রাসা থেকে ১জন জিপিএ-৫ পেয়েছে। তবে এসএসসি ভোকেশনাল থেকে কোন শিক্ষার্থী জিপিএ-৫ পায়নি।