ঘোড়াঘাটে ঐতিহ্যবাহী শ্যামপুর ফুটবল ক্লাবের ভিত্তি প্রস্তর স্থাপন

ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধি: “ক্রিয়া শক্তি ক্রিয়াই বল, মাদক ছেড়ে মাঠে চল” এই প্রতিপাদ্যকে সামনে রেখে, দিনাজপুরের ঘোড়াঘাটে ঐতিহ্যবাহী শ্যামপুর ফুটবল ক্লাবের শুভ উদ্ভোধন ও ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়েছে।
বুধবার (৮ ডিসেম্বর) দুপুরে ঘোড়াঘাট পৌরসভার ৮নং ওয়ার্ডের কলেজপাড়ায় প্রধান অতিথি হিসেবে উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রাফে খন্দকার সাহানশা ক্লাবটির ভিত্তি প্রস্তর উদ্ভোধন করেন।

এ সময় ক্লাবের সভাপতি সনাতন এর সভাপতিত্বে, মিল্টন মল্লিকের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৌরসভার মেয়র আব্দুস সাত্তার মিলন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রুশিনা সরেন, ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু হাসান কবির, ঘোড়াঘাট সরকারি কলেজের অধ্যক্ষ মনিরুল ইসলাম, ৮নং ওয়ার্ড কমিশনার নজরুল ইসলাম, ৬নং ওয়ার্ড কমিশনার শাহিদ পারভেজ, ঘোড়াঘাট প্রেসক্লাবের সদস্য সচিব এস এম আরিফুল ইসলাম জিমন, উপজেলা ছাত্রলীগের সভাপতি আশরাফুল ইসলাম, প্রিন্ট মিডিয়ার সাংবাদিকগণ, এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ সহ আরোও অনেকে।

উল্লেখ্য, নব্বই দশকের মাঝে শ্যামপুর ফুটবল ক্লাবটি আত্মপ্রকাশ করেছিল কিন্তু অর্থনৈতিক সমস্যার কারণে ক্লাবটি বিলুপ্ত হয়ে যাচ্ছিলো। এরই ধারাবাহিকতায় ২০১২ সালে এলাকার একঝাঁক তরুণ-যুবক খেলোয়ারেরা পুনরায় হাল ধরে। ক্লাবটি আজ পর্যন্ত উত্তর বঙ্গের অনেক জেলা-উপজেলায় খেলাধুলা করে সুনাম অর্জন করে আসছে। বর্তমানে এই ক্লাবের সদস্য সংখ্যা ৬৫ জন।