গোয়ালন্দে বিয়ের প্রলোভন দেখিয়ে কিশোরী ধর্ষণ

গোয়ালন্দ (রাজবাড়ী)প্রতিনিধি: রাজবাড়ীর গোয়ালন্দে ১৫ বছরের এক কিশোরীকে বিয়ের প্রলোভনে ধর্ষনের অভিযোগ পাওয়া গিয়াছে।অভিযোগ কারী কিশোরী গোয়ালন্দ উপজেলার দেবগ্রাম ইউনিয়নের বাসিন্দা। অভিযুক্ত ব্যাক্তির বাড়ি ফরিদপুর সদর।
ঘটনার বিবরণে জানাযায়, অভিযুক্ত যুবক কিশোরীকে  ফরিদপুর সদর উপজেলায় তুলে নিয়ে গিয়ে বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণ করে। অভিযুক্ত যুবকের নাম  ইউসুফ শেখ (২৫)। সে  ফরিদপুর কোতোয়ালি থানার দক্ষিন চর মাধবদিয়া দিরাজতুল্লার ডাংগী গ্রামের সোলায়মানের ছেলে ।
এ ঘটনায় ইউসুফকে অভিযুক্ত করে ভুক্তভোগী ওই কিশোরীর মা বাদী হয়ে গত শুক্রবার গোয়ালন্দ ঘাট থানায় অভিযোগ করেন। অভিযোগের প্রেক্ষিতে অভিযুক্ত ইউসুফের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা রুজু করা হয়। পুলিশ শুক্রবার রাতেই নিজ এলাকা থেকে অভিযুক্ত ইউসুফকে গ্রেপ্তার করেছে।
আজ রবিবার (২৮ নভেম্বর) ধর্ষণের শিকার হওয়া কিশোরীর মা অভিযোগে জানান , ইউসুফ মাঝে মধ্যে তার মেয়ের সাথে মোবাইলে কথা বলতো। মোবাইলে কথা বলতে নিষেধ করায় ইউসুফ ক্ষিপ্ত হয়ে তার মেয়েকে অপহরণ করার চেষ্টা চালায়। তার মেয়ে গত সোমবার (২২ নভেম্বর) আনুমানিক বেলা ১১ টার দিকে উপজেলার দেবগ্রাম ইউনিয়নের স্থানীয় আতর চেয়ারম্যানের বাজারে যায়। সেখান থেকে বিভিন্ন কৌশলে তাকে ইউসুফ মোটরসাইকেলে তুলে ফরিদপুর কোতয়ালী থানার কামাডাঙ্গী এলাকার ইউসুফের মামা জনৈক রানার বাড়িতে নিয়ে যায়া। তুলে নেয়ার দুই দিন পর গত বুধবার (২৪ নভেম্বর) সকাল ৯ টার দিকে তার মেয়ে বাড়ি ফিরে আসে।
বাড়ি ফিরে কিশোরী পরিবারকে জানায়, ইউসুফ তাকে তুলে নিয়ে গিয়ে ইউসুফের এক মামা রানার বাড়িতে নিয়ে গিয়ে বিয়ের প্রলোভন দেখিয়ে তার ইচ্ছার বিরুদ্ধে তাকে ধর্ষণ করে। সেখান থেকে সে বাড়িয়ে ফিরতে না চাইলে ইউসুফ তাকে জানায় যে সে তাকে বিয়ে করবে অনুষ্ঠান করে। সে বাড়ী গেলে তার বাড়ী বিয়ের প্রস্তাব পাঠাবে। কিন্তু এখন সে বিয়ে করবে না বলে অস্বীকার জানায়। পরে কিশোরীর মা গত শুক্রবার (২৬ নভেম্বর) বাদী হয়ে অভিযুক্ত ইউসুফকে আসামী করে শিশু ও নারী নির্যাতন আইনে একটি মামলা দায়ের করেন। পুলিশ মামলা দায়েরের পর শুক্রবার রাতেই নিজ বাড়ি থেকে ইউসুফকে গ্রেপ্তার করে।
গোয়ালন্দ ঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আব্দুল্লাহ আল তায়াবির জানান, এ বিষয়ে কিশোরীর মা শুক্রবার নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করে।পরে রাতেই অভিযুক্ত ইউসুফকে গ্রেপ্তার করে আজ শনিবার রাজবাড়ীর মূখ্য বিচারিক হাকিমের আদালতে প্রেরণ করা হয়েছে।