গোলাপগঞ্জে মাস সেরা প্রতিবেদকের পুরস্কার পেলেন রতন মনী চন্দ

গোলাপগজ্ঞ প্রতিনিধি: মুজিব শতবর্ষ উপলক্ষ্যে গোলাপগঞ্জে সৃজনশীল ও গতিশীল সংবাদকর্মী গড়ে তোলার লক্ষ্যে এবং মফস্বল সাংবাদিকতায় প্রতিযোগিতা তৈরি করতে মাস সেরা প্রতিবেদককে পুরস্কার ও সনদ প্রদান করা হয়েছে।

রোববার রাতে গোলাপগঞ্জ আসিদ আলী মার্কেটে সমিতির কার্যালয়ে নভেম্বর মাসের সেরা প্রতিবেদক দৈনিক সমকালের গোলাপগঞ্জ প্রতিনিধি ও গোলাপগঞ্জ প্রেসক্লাবের সিনিয়র সহ সভাপতি রতন মনী চন্দ এর হাতে পুরস্কারের চেক ও সনদ তুলে দেন অতিথিবৃন্দ।

অনুষ্ঠানে গোলাপগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ও গোলাপগঞ্জ সাংবাদিক কল্যাণ সমিতি সভাপতি অজামিল চন্দ্র নাথের সভাপতিত্বে ও সমিতির সাধারণ সম্পাদক সাকিব আল মামুনের পরিচলানায় প্রধান অতিথির বক্তব্য দেন সিলেট জেলা আওয়ামীলীগের কার্যনির্বাহী পরিষদের সদস্য সৈয়দ মিসবাহ উদ্দিন।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, সাংবাদিকতার মনন্বয়ে মাস সেরা প্রতিবেদক কে প্রণোধনা দেয়ার বিষয় নিঃসন্দেহে একটি ভালো উদ্যোগ। এর মাধ্যমে মফস্বল সাংবাদিকরা কাজের প্রতি অনুপ্রাণিত হবে।

তিনি বলেন সাংবাদিকরা একদম নিঃস্বার্থ ভাবে সমাজের উন্নয়নে কাজ করেন। তাদের মাধ্যমে সমাজের সব দিকগুলো ফুটে উঠে। সমস্যা ও সম্ভাবনামূলক সংবাদের পাশাপাশি সরকারের উন্নয়নমূলক কর্মকান্ডগুলো তুলে ধরার আহবান জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন দৈনিক আলোকিত সিলেট এর যুগ্ম সম্পাদক ফয়সল আলম, গোলাপগঞ্জ সরকারি এমসি একাডেমী স্কুল ও কলেজের সিনিয়র সহকারী শিক্ষক মোফাজ্জল হোসেন, সিলেট স্পোর্টস প্রেস এসোসিয়েশন এর সাধারণ সম্পাদক আহবাব মোস্তফা খান।

অনুষ্ঠানে পুরস্কারপ্রাপ্ত সাংবাদিক রতন মনী চন্দ তাঁর প্রতিক্রিয়া ব্যক্ত করে বক্তব্য উপস্থাপন করেন। শুভেচ্ছা বক্তব্য দেন সমিতির যুগ্ম সম্পাদক জয় রায় হিমেল। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন সমিতির কার্যনির্বাহী সদস্য এম. এ রাজ্জাক।

অন্যান্যের মধ্যে বক্তব্য দেন গোলাপগঞ্জ প্রেসক্লাবের কার্যনির্বাহী সদস্য দীনেশ দেবনাথ, সমিতির সহ সভাপতি ইমরান আহমদ, দপ্তর সম্পাদক খালেদ আহমদ, সদস্য মারুফ আহমদ ও পিয়াস পাল।

উল্লেখ্য অক্টোবর ২০২১ থেকে মাস সেরা প্রতিবেদক বাছাই করে পুরষ্কার প্রদান কার্যক্রম শুরু করে গোলাপগঞ্জ সাংবাদিক কল্যাণ সমিতি। ১ নভেম্বর থেকে ৩০ নভেম্বর ২০২১ পর্যন্ত পত্রিকায় প্রকাশিত গোলাপগঞ্জের বিভিন্ন প্রতিবেদন যাচাই বাচাই করে রতন মনী চন্দকে নভেম্বর মাসের সেরা প্রতিবেদক হিসেবে নির্বাচিত করেন বিচারকমণ্ডলী।