গাজীপুরে নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ

ইব্রাহিম সরকার,গাজীপুর সদর প্রতিনিধি: নিরাপদ সড়ক ও ফুটওভার ব্রিজের দাবিতে গাজীপুর সদর উপজেলায় বিক্ষোভ ও মহাসড়ক অবরোধ করেছে শিক্ষার্থীরা।

শনিবার (১৩ আগষ্ট) বেলা ১০ টায় সদর উপজেলার ভবানীপুর উচ্চ বিদ্যাবলয়ের মাঠ থেকে বিক্ষোভ শুরু করে। পরে একপর্যায়ে শিক্ষার্থীরা ভবানীপুর বাজার এলাকার ঢাকা ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে। এ সময় প্রায় এক ঘন্টা মহাসড়ক বন্ধ থাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়।

এ সময় শিক্ষার্থীরা ‘উই ওয়ান্ট জাস্টিস ফর আল আমিন আপন, ফুটওবার ব্রীজ চাই, ‘বাঁচার মতো বাঁচতে চাই নিরাপদ সড়ক চাই’, ‘আমার ভাইয়ের রক্ত বৃথা যেতে দেবো না’সহ নানা মুখি স্লোগান দেয়।

পরের স্থানীয় চেয়ারম্যান ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের আশ্বাসে মহাসড়ক থেকে সরে ক্লাসে ফিরে যায় শিক্ষার্থী।

অষ্টম শ্রেণীর শিক্ষার্থী আলো জানান, আমরা আমাদের এক সহকর্মীকে হারিয়েছি। আর কাউকে হারাতে চাই না। আমরা যাতে নির্বিঘ্নে চলাফেরা করতে পারি সেজন্য ফুটওভার ব্রিজের জন্য জোর দাবি জানাচ্ছি।

আরেক শিক্ষার্থী মিম জানান, আমরা প্রতিনিয়ত জীবনের ঝুঁকি নিয়ে মহাসড়ক পার হচ্ছি। এবং আমাদের এক সহকর্মী কে হারানোর পর থেকে আমরা ফুটওভার ব্রিজ এবং সিসি ক্যামেরা দাবি জানিয়ে আসছি। কেউ কোনো আশ্বাস দেয়নি।

ভাওয়ালগড় ইউপি চেয়ারম্যান  আবু বক্কর সিদ্দিক তাদের দাবি যোক্তিক জানিয়ে বলেন, আগামী আইন শৃংখলা মিটিংয়ে উপস্থাপন করা হবে।

এ সময় অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সানজিদা আফরিন ও জয়দেবপুর থানার ওসি মাহাতাব উদ্দিন সহ একাধিক পুলিশের কর্মকর্তা ঘটনাস্থলে উপস্থিত ছিলেন।