গাজীপুরে  আগুনে পুড়ে ছাই ৩৫টিরুম

ইব্রাহিম সরকার,গাজীপুর সদর প্রতিনিধিঃ গাজীপুর সদর মেট্রো থানার – ২২ নং ওয়ার্ডের বাহাদুরপুর সাগর মার্কেটের পিছনে বাঁশ বাড়ি এলাকায় ভাড়াবাড়িতে  অগ্নি কান্ডের ঘটনা ঘটে।
বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে প্রাথমিকভাবে ধারণা করা হয়েছে।বেলা সাড়ে এগারোটায়  ফায়ার সার্ভিসের ২টিম ঘটনাস্থলে এসে পৌছে আগুন নিয়ন্ত্রণে আনেন।
অদ্য বেলা এগারো ঘটিকায় গাসিক ২২ নং ওয়ার্ডের বাহাদুরপুর এলাকার সাগর মার্কেটের পিছনে বাঁশ বাড়ি পাড়ার মোঃ কামাল হোসেন পিতা – তোতা মিয়া, বাহাদুর পুর, গাজীপুর এর বাড়িতে আগুন লাগে।
ফায়ার সার্ভিসের ২টিম ঘটনাস্থলে এসে আগুন সম্পুর্ন রুপে নিয়ন্ত্রণে নিয়ে আসতে সক্ষম হন। উক্ত বাড়িতে গার্মেন্টস শ্রমিকদের নিকট ভাড়া দেয়া ৩৫টি ক্ক্ষ ভস্মীভূত হয়।বাড়ির ও  ভাড়াটিয়াদের ভাষ্যমতে জানা যায় তাদের নগদ অর্থ ও আসবাবপত্র সহ সবকিছু পুড়ে ছাই হয়ে গেছে। ভাড়াটিয়াগণ সকলেই খোলা ময়দানে আশ্রয় নিয়েছে এবং তাদের মধ্যে বইছে কান্নার রোল। কক্ষের বাসিন্দারা সকলেই গার্মেন্টস শ্রমিক বিধায় তেমন কেউ বাসায় না থাকায় আগুন বিভিন্ন কক্ষে দ্রুত ছড়িয়ে পড়েছে। এতে করে ক্ষয়ক্ষতির পরিমাণ বেশি হয়, বিশেষ  করে ২০/২২ টি রুমের মালামাল সম্পূর্ণ ভস্মীভূত হয়।  বিদ্যুৎ এর শর্ট সার্কিট হতে আগুন লাগে, নিম্ন মানের ওয়ারিং থাকার কারনে আগুন সহজেই সকল রুমে ছড়িয়ে পড়েছে বলে ধারনা করেন ফায়ার সার্ভিস।উক্ত অগ্নিকান্ডের ঘটনায় কেউ হতাহত  হয় নি।