কেউই তোমার বল মারতে পারবে না, এবাদতকে টেলর

আমার সময় ডেস্ক: বাংলাদেশ-নিউ জিল্যান্ড মধ্যকার দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম টেস্টে এবাদত হোসেন ও রস টেলরের লড়াইটা বেশ জমে উঠেছিল। কারণ মাউন্ট মঙ্গানুইয়ে চার বোলার নিয়ে টেস্ট জিতেছিল টাইগাররা। এর মধ্যে দ্বিতীয় ইনিংসে চোখ ধাঁধানো বোলিং করে স্বাগতিকদের ব্যাটিংয়ে ধস নামান এবাদত হোসেন। যিনি প্রথম ইনিংসে ছিলেন নির্লিপ্ত। দ্বিতীয় ইনিংসে এবাদতের প্রতিটি বোল মোকাবেলা করা কিউই ব্যাটসম্যানদের জন্য আসলেই কঠিন ছিল তা টেলরের কথায় প্রকাশ পেল।

ম্যাচ শেষে এক সাক্ষাৎকারে এবাদতের কাছে সেটা স্বীকার করেছেন টেলর। ইবাদত বলেছেন, ‘আমি রস টেলরকে বললাম, “আপনি তো ভালোই মারেন, আমাকে কেন মারছেন না?” বললেন, “ভাই, এই উইকেটে যেভাবে বল করলে, কেউই তোমাকে মারতে পারবে না।”

এদিকে দ্বিতীয় টেস্টে টেলরকে ‘গার্ড অব অনার’ দিয়ে নিউজিল্যান্ড ক্রিকেটারদের পাশাপাশি বিশ্ব ক্রিকেটেও প্রশংসা কুড়িয়েছে মুমিনুল বাহিনী।

অনেকের মতে, বিপক্ষ দলের খেলোয়াড়কে এমন সম্মান জানিয়ে ক্রিকেটের সৌন্দর্যই প্রকাশ করেছে বাংলাদেশ দল। আবার কেউ কেউ বলছেন, স্পিরিট অব ক্রিকেট জেতার দাবি রাখে বাংলাদেশ দল।

উল্লেখ্য, নিউ জিল্যান্ডের হয়ে ১১২টি টেস্ট খেলেছেন রস টেলর। দেশের হয়ে টেস্টে সর্বোচ্চ রানও রয়েছে এই বিদায়ী কিংবদন্তির।