কক্সবাজার গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের কার্যক্রম পর্যালোচনায় কউক’র ২য় স্থান অর্জন

দিদারুল আলম সিকদার, কক্সবাজার জেলা প্রতিনিধিঃ  গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের কার্যক্রম পর্যালোচনায় ২য় স্থান অর্জন করে কউক কক্সবাজার

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের আওতাধীন ১২টি দপ্তর/সংস্থার মধ্যে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ যথাক্রমে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) তে ২য় স্থান এবং বার্ষিক উদ্ভাবন কর্মপরিকল্পনা বাস্তবায়নে ৩য় স্থান অধিকার করেছে।

গতকাল ৫ জানুয়ারি  দুপুরে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব মো: শহীদ উল্লা খন্দকার এর সভাপতিত্বে সম্মাননা প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে শরীফ আহমেদ এমপি বলেন, সরকারি প্রতিষ্ঠানের দক্ষতা ও দায়বদ্ধতা বৃদ্ধি, গতিশীলতা আনয়ন এবং সুশাসন সংহত করার লক্ষ্যে মন্ত্রণালয়/বিভাগ পর্যায়ে ২০১৪-১৫ অর্থ বছর হতে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) প্রবর্তিত হয়েছে। পরবর্তীতে ২০১৫-১৬ অর্থ বছরে বিভিন্ন দপ্তর/সংস্থায় এপিএ চালু হয়েছে। প্রতিষ্ঠার স্বল্প সময়ের মধ্যে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের এই অর্জন আমাদের জন্য অত্যন্ত গর্বের। সফলতার এই ধারাবাহিকতা ধরে রাখার জন্য গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় হতে সার্বিক সহযোগিতা প্রদান করা হবে বলে তিনি জানান।

এছাড়া গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব এবং অনুষ্ঠানের সভাপতি শহীদ উল্লা খন্দকার বলেন, এপিএ মূলত একটি সরকারি দপ্তরের জন্য এক বছরের দলিল। বর্তমান সরকারের রূপকল্প ২০৪১ বাস্তবায়নের জন্য সরকারি কর্মসম্পাদনে গতিশীলতা বৃদ্ধির কোন বিকল্প নেই।