কক্সবাজারে বঙ্গবন্ধু ও স্বাধীনতা চারদিন ব্যাপী বইমেলার উদ্বোধন 

দিদারুল আলম সিকদার, কক্সবাজার জেলা প্রতিনিধিঃ কক্সবাজারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় ও স্থানীয় সরকার বিভাগের সহযোগিতায় কক্সবাজার জেলা প্রশাসনের আয়োজনে কক্সবাজার শহরে পাবলিক লাইব্রেরি সংলগ্ন শহিদ দৌলত ময়দানে চার দিনব্যাপী ‘বঙ্গবন্ধু ও স্বাধীনতা বইমেলা’র শুভ উদ্বোধন হলো
৩০ ডিসেম্বর ২০২১ থেকে ২ জানুয়ারী ২০২২ পর্যন্ত ৪ দিনব্যাপী এ বইমেলার শুভ উদ্বোধন করেন চট্টগ্রাম বিভাগের সম্মানিত বিভাগীয় কমিশনার, মো: কামরুল হাসান এনডিসি, উক্ত বইমেলা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কক্সবাজার জেলার সম্মানিত জেলা প্রশাসক, মো: মামুনুর রশীদ, এতে বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির ধর্ম বিষয়ক সম্পাদক এড. সিরাজুল মোস্তফা,  বাংলাদেশ আওয়ামীলীগ কক্সবাজার জেলা শাখার সভাপতি এড. ফরিদুল ইসলাম, কক্সবাজার পৌরসভার সম্মানিত মেয়র ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জননেতা মুজিবুর রহমান, বীর মুক্তিযোদ্ধা নুরুল আবছার, পৌর আওয়ামীলীগের সভাপতি নজিবুল ইসলাম, কক্সবাজার প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মুজিবুল ইসলাম বক্তব্য রাখেন। এতে অতিরিক্ত জেলাপ্রশাসক (শিক্ষা ও আইসিটি) বিভীষণ কান্তি দাশ উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন।
অনুষ্ঠানে কক্সবাজার জেলার সম্মানিত রাজনৈতিক নেতৃবৃন্দ, জনপ্রতিবৃন্দ, সরকারি/ বেসরকারি কর্মকর্তাবৃন্দ, শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ, মিডিয়া সহকর্মীবৃন্দ এবং সুধীবৃন্দ উপস্থিত ছিলেন।
মেলা চলবে প্রতিদিন বিকাল ৩ টা থেকে রাত ৯ টা পর্যন্ত।  মেলায় বাংলাদেশ জ্ঞান ও সৃজনশীল প্রকাশনা সংস্থার অন্তর্ভূক্ত দেশের স্বনামধন্য প্রকাশনা সংস্থার স্টল রয়েছে।