দিদারুল আলম সিকদার, কক্সবাজার জেলা প্রতিনিধি: শুটকি প্রক্রিয়াজাত করণ প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করছেন মন্ত্রী শ ম রেজাউল করিম এমপি আন্তর্জাতিক মানের শুটকি প্রক্রিয়াজাত করণ প্রকল্পের ভিত্তিপ্রস্তরকালে মন্ত্রী শ ম রেজাউল করিম মৎস্য ও প্রাণী সম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন মানসম্মত শুটকি উৎপাদনের জন্য সরকার কক্সবাজারের খুরুস্কুলে ২০০ কোটি টাকা ব্যয়ে একটি বৃহৎ প্রকল্প গ্রহণ করেছে। এই শুটকি প্রক্রিয়াজাতকরণ হবে আন্তর্জাতিকমানের। এতে উৎপাদিত শুটকি দেশের চাহিদা মিটিয়ে বিদেশেও রপ্তানী করার সুযোগ সৃষ্টি হবে। যার ফলে উৎপাদন বাড়ার পাশাপাশি বিপুল সংখ্যক মানুষের কর্মসংস্থানের সৃষ্টি হবে।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার দেশে যে বৃহৎ ১০ অগ্রাধীকার প্রকল্প গ্রহন করেছেন তার ৩টিই কক্সবাজারে বাস্তবায়িত হচ্ছে। ইতোমধ্যে সবকটি প্রকল্প দৃশ্যমান। এতেই বুঝা যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কক্সবাজারের প্রতি কতটা আন্তরিক। গৃহীত সবকটি প্রকল্প বাস্তবায়িত হলে কক্সবাজার একটি আধুনিক শহরে পরিণত হবে।

তিনি আরো বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা একটু ক্ষুধা ও দারিদ্রমুক্ত দেশ গড়ার জন্য  নিরলসভাবে কাজ করছেন। করোনা দূর্যোগকালে শেখ হাসিনার নেতৃত্বে সফলভাবে মোকাবেলা করেছে সরকার। যার ফলে সব আশংকা উড়িয়ে দিয়ে তিনি বিশ্বে একজন সফল রাষ্ট্র নায়ক হিসেব স্বীকৃতি পেয়েছেন। তিনি গতকাল সকাল সাড়ে ৮টায় কক্সবাজার ফিশারি ঘাটে খুরুস্কুলে গৃহীত আন্তর্জাতিক মানের শুটকি প্রক্রিয়াজাত করণ প্রকল্পের ভিত্তিপ্রস্তরকালে তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন এই প্রকৃক্রিয়াজাত করণ থেকে উৎপাদিত শুটকি পর্যটকদের জন্য আকর্ষনীয় পণ্যে পরিণত হবে। সরকার মৎস্য বিভাগের যেকোন সমস্যা মোকাবেলা করতে প্রস্তুত রয়েছে। কি সমস্যা আছে তা আমাদের অবহিত করেন, পর্যায়ক্রমে সব সমস্যা সমাধান হবে। যেটি সম্ভব না হয় তা মাননীয় প্রধানমন্ত্রীকে অবহিত করা হবে।