একজন মানবিক পুলিশ অফিসার আসাদুজ্জামান

মোস্তাফিজ সুমন, সিনিয়র রিপোর্টার: সেবাই পুলিশের ধর্ম।পুলিশ এর কাজ কি এককথায় বুঝাতে গেলে তাই বলা হয়। কিন্তু আইন ও বিধিমালা দ্বারা পরিচালিত ও নিয়ন্ত্রিত পুলিশের কাজ মূলত অপরাধ প্রতিরোধ ও প্রতিকার এবং আইন-শৃঙ্খলা রক্ষা করা।

আমাদের সমাজে অনেক মানুষ আছেন যাদের মধ্যে পুলিশকে নিয়ে একটা ভ্রান্ত ধারণা কাজ করে সব সময় কিন্তু এখনো এমন কিছু পুলিশ অফিসার রয়েছেন যাদের সাথে না মিশলে বোঝাই মুশকিল একজন পুলিশ অফিসার এতটা সাদা মনের মানুষ, যার দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সাহসিকতা ও সততায় আজ শরীয়তপুরের সখিপুর থানার বাসিন্দারা পূর্বের ন্যায় নির্ভয় ও শান্তিতে বসবাস করছেন আর তিনি হচ্ছেন সখিপুর থানার ওসি মোঃ আসাদুজ্জামান হাওলাদার।

আসাদুজ্জামানের ছোটবেলা থেকেই ইচ্ছে ছিল বড় হয়ে পুলিশ অফিসার হওয়া এবং সাধারণ মানুষের পাশে দাঁড়ানো ও অন্যায় কে প্রতিহত করা আর বাস্তব জীবনে তাই হয়েছেন।

আসাদুজ্জামান সখীপুর থানায় যোগদান করেন ০৫/০৮/ ২০২০ ইং তারিখে। যোগদান করার পর থেকে দু- একটি অনাকাঙ্ক্ষিত ঘটনা ছাড়া খুবই সুন্দর ও সুশৃঙ্খল ভাবে কাজ করে যাচ্ছেন। যা সবার কাছে প্রশংসিত হয়েছেন। আসাদুজ্জামানের যোগদানের পর থেকে এ এলাকায় মাদক, সন্ত্রাস, ইভটিজিং বলতে কিছুই নেই এই সখীপুর থানায়।

আসাদুজ্জামান আমার সময়কে বলেন আমার এ থানায় মামলা, জিডি সহ যেকোন পুলিশি সুবিধা পেতে কোন প্রকার টাকা পয়সা লাগে না। আমার কোন পুলিশ সদস্য যদি কারো সাথে টাকা-পয়সার লেনদেন করে আর আমাকে যদি কেউ তা জানায় আমি তার বিরুদ্ধে ব্যবস্থা নিব। আসাদুজ্জামান ২০২১ সালে নিজ কর্মক্ষেত্রে
প্রশংসনীয় কাজ ও কৃতিত্বের স্বীকৃতি স্বরূপ ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি) পদক এ ভূষিত হন।