এএফসি কাপে বসুন্ধরার সঙ্গী হতে পারে আবাহনীও

নিজস্ব প্রতিবেদক: এএফসি কাপে বাংলাদেশের পেশাদার লিগ চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস এবার খেলবে ‘‘ডি’ গ্রুপে। গ্রুপে তাদের সঙ্গী হয়েছে ভারতের আই-লিগ চ্যাম্পিয়ন গোকুলাম কেরালা এফসি ও মালদ্বীপের লিগ চ্যাম্পিয়ন মাজিয়া স্পোর্টস ক্লাব। গ্রুপের চতুর্থ দল নির্ধারণ হবে প্লে অফ থেকে। সেখানে সম্ভাবনা আছে আবাহনী লিমিটেডের। সোমবার (১৮ জানুয়ারি) মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে এই আসরের ড্র অনুষ্ঠিত হয়।

আবাহনীর সুযোগ পাওয়াটা কাকতলীয়। গতবার লিগে তারা তৃতীয় হয়েছিল। রানার্সআপ হয়েছিল শেখ ধানমন্ডি ক্লাব। তাদেরই খেলার কথা ছিল। কিন্তু এএফসির ক্লাব লাইসেন্স শর্ত পূরণ করতে না পারায় তাদের পক্ষে খেলা সম্ভব হচ্ছে না। সেখানে তৃতীয় দল হিসেবে সুযোগ পেয়ে যায় আবাহনী। আবাহনীর এএফসির ক্লাব লাইসেন্স আছে।

গ্রুপের চার নম্বর দল হওয়ার জন্য আবাহনীকে আরও পাঁচটি ক্লাবের বিপক্ষে লড়ত হবে। দলগুলো হলো ভারতের মোহনবাগান, নেপালের মাহিন্দ্রা এফসি, শ্রীলঙ্কার ব্লু স্টার, ভুটানের পারো এফসি ও মালদ্বীপের ক্লাব ভ্যালেন্সিয়া। আবাহনী খেলবে ভুটানের পারো এফসি ও মালদ্বীপের ক্লাব ভ্যালেন্সিয়ার মুখোমুখি জয়ী দলের বিপক্ষে ১২ এপ্রিল। অপরদিকে মোহানবাগান খেলবে নেপালের মাহিন্দ্রা এফসি, শ্রীলঙ্কার ব্লু স্টারের বিজয়ীরে বিপক্ষে একই তারিখ। এই দুই ম্যাচে বিজয়ী দল আবার পরস্পরের বিপক্ষে খেলবে ১৯ এপ্রিল। এখানে জয়ী দল সুযোগ পাবে ‘ডি’ গ্রুপের চতুর্থ দিল হিসেবে খেলার।