উন্নয়নের নামে আওয়ামী লীগ লুটপাট করছে: ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন

কর আইনজীবী ঐক্য পরিষদের “নবীন বরণ ও প্রার্থী পরিচিতি অনুষ্ঠানে

কর আইনজীবী ঐক্য পরিষদের “নবীন বরণ ও প্রার্থী পরিচিতি সভা অনুষ্টিত

জাহাঙ্গীর আলম চট্টগ্রাম
বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার এ.এম মাহবুব উদ্দিন খোকন বলেছেন, আওয়ামী সরকার ধোঁকাবাজি করে দেশ চালাচ্ছে। হাজার কোটি টাকার উন্নয়নের কথা বললেও বাস্তবে হাজার হাজার কোটি টাকা লুটপাট করেছে। আইনজীবী সমিতির ভবন করছে। তাতে ১১৫ কোটি টাকা বাজেট দিয়েছে, কিন্তু এ ভবন করতে প্রয়োজন হবে ১০-১৫ কোটি টাকা। এভাবে তারা সব জায়গায় ব্যবসা করছে, লুট করছে, জনগণের টাকা লুটেপুটে খাচ্ছে।

১০ নভেম্বর বুধবার রাতে চট্টগ্রাম মহানগরীর রিমা কমিউনিটি সেন্টারে চট্টগ্রাম কর আইনজীবী ঐক্য পরিষদের উদ্যোগে নবীন বরণ ও প্রার্থী পরিচিতি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, যত প্রজেক্ট হবে, তত লাভ হবে। তাঁর প্রমাণ জিকে শামীম। কাজ পেয়ে ব্যবসা করেছে, তাতে অনিয়ম দূর্নীতি করেছে সরকার দলের সমর্থন নিয়ে। সারাদেশে একই অবস্থা বিরাজমান, সবখানে এমন জিকে শামীম আছে।

ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনোনয়নকে কেন্দ্র করে আওয়ামীলীগ সে কয়েকশ কোটি টাকার আয় করেছে। আওয়ামী লীগের সাপোর্ট মানে নিশ্চিত জয়। যার কারণে তাদের এখন জনগণের সাথে কোনো সম্পর্কই নেই। জনবিচ্ছিন্ন হয়ে এসব নেতারা লুটপাটের প্রজেক্ট করছে। আওয়ামী লীগের জনসমর্থন এখন শূন্যের কোটায় নেমে এসেছে। যার কারণে সুষ্ঠ ভোট দিতে তারা ভয় পায়, জনগণের অধিকার ডাকাতি করে অবৈধ ক্ষমতা দখল করে রেখেছে। যদি সুষ্ঠু নির্বাচন হয়, তাহলে ঢাকা, চট্টগ্রাম নৌকা ডুবে যাবে।এমনকি গোপালগঞ্জেও নোকা ডুবে যাবে বলে মন্তব্য করেছেন তিনি।

চট্টগ্রাম কর আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও পরিষদের সভাপতি অ্যাডভোকেট মোস্তফা কামাল মনসুরের সভাপতিত্বে অ্যাডভোকেট মো. ইমাম উদ্দিনের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট মুহাম্মদ এনামুল হক, চট্টগ্রাম কর আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোহাম্মদ সোলায়মান।

অনুষ্ঠানে চট্টগ্রাম কর আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট মোঃ ওমর ফারুখ, ঐক্য পরিষদের সভাপতি প্রার্থী মোঃ আবুল কালাম, সাধারণ সম্পাদক প্রার্থী মোঃ নাসির উদ্দিনসহ ২০২২ এর প্রার্থীদের পরিচয় করিয়ে উপস্থিত সবার কাছে তাদের জন্য দোয়া ও ভোট চান নেতৃবৃন্দ।

অনুষ্ঠানে বক্তারা কর আইনজীবী সমিতির কল্যাণে ও উন্নতিতে কর আইনজীবী ঐক্য পরিষদের বর্তমানে ও অতীতে নির্বাচিত প্রার্থিদের ভূমিকার কথা ও বারের কল্যাণে কাজের কথা বলেন।

অনুষ্ঠানে চট্টগ্রাম কর আইনজীবী সমিতিতে যারা নতুন সদস্য পদ গ্রহণ করেছেন তাদের সবাইকে ঐক্য পরিষদের পক্ষ থেকে বরণ করে নেওয়া হয়।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন চট্টগ্রাম কর আইনজীবী ঐক্য পরিষদ থেকে মনোনীত সভাপতি প্রার্থী মোঃ আবুল কালাম, সাধারণ সম্পাদক প্রার্থী মোঃ নাসির উদ্দিন, ফোরামের সভাপতি অ্যাডভোকেট এএসএম বদরুল আনোয়ার, চট্টগ্রাম কর আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও চট্টগ্রাম কর আইনজীবী ফোরামের সভাপতি আলহাজ্ব মোঃ মুছা, ইসলামি লইয়ার্স কাউন্সিলের সভাপতি অ্যাডভোকেট মোঃ আব্দুল মালেক, কর আইনজীবী ইসলামি লইয়ার্স কাউন্সিলে সভাপতি আলহাজ্ব মোঃ আবু তাহেরসহ চট্টগ্রাম কর আইনজীবী সমিতির সাবেক সভাপতি, চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতি নেতৃবৃন্দ, চট্টগ্রাম কর আইনজীবী সমিতির সদস্যরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের প্রথম পর্ব শেষে নৈশ ভোজের আয়োজন করা হয়। চট্টগ্রাম কর আইনজীবী ঐক্য পরিষদের সভাপতি অ্যাডভোকেট মোস্তফা কামাল মনসুর সবাইকে অনুষ্ঠানে আসার জন্য ও অনুষ্ঠান সফল করার জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন অনুষ্ঠানের সম্পাপ্তি ঘোষনা করেন।