উখিয়ায় ৩৪ বিজিবির বিশেষ  অভিযানে দুই লাখ পিচ ইয়াবা উদ্ধার

দিদারুল আলম সিকদার, কক্সবাজার জেলা প্রতিনিধি: কক্সবাজারের উখিয়ায় বুধবার(১৬ ফেব্রুয়ারি) বিকেলে ৩৪বিজিবি কক্সবাজার ব্যাটালিয়ন এর অধিনায়ক লে. কর্ণেল মেহেদী হোসাইন কবির এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান,১৫ ফেব্রুয়ারি রাত ১১টায় গোপন সংবাদের ভিত্তিতে ইয়াবা পাচারের খবরে রেজু আমতলী বিওপি’র সদস্যরা রাজাপালং ইউনিয়নের জলিলের গোদা নামক স্থানে কৌশলে অবস্থান নিয়ে ফাঁদ পেতে থাকে। পরে মায়ানমার সীমান্ত থেকে মাদককারবারীরা পাঁয়ে হেঁটে বাংলাদেশে প্রবেশের চেষ্টা করলে বিজিবি সদস্যরা মাদক কারবারীদের চ্যালেঞ্জ করে অভিযান অব্যাহত রাখে। এসময় চোরাকারবারিরা বিজিবি টহল দলের উপস্থিতি টের পেয়ে গ্রেফতার হওয়ার সম্ভাবনায় গুলিবর্ষণ করে।

এতে বিজিবি সদস্যরাও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। পরে চোরাকারবারিরা তাদের হাতে থাকা ব্যাগ ফেলে মায়ানমারের দিকে পালিয়ে যায়। এসময় ফেলে যাওয়া ব্যাগ তল্লাশি করে দুই লাখ পিস বার্মিজ ইয়াবা উদ্ধার করতে সক্ষম হয়। যার আনুমানিক মূল্য ৬কোটি টাকা বলে জানান তিনি।

বিজিবি অধিনায়ক আরও জানান,কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) এর দায়িত্বপূর্ণ এলাকায় গত ১ জানুয়ারি অদ্যাবধি পর্যন্ত চোরাচালান ও মাদক বিরোধী অভিযান পরিচালনা করে বিজিবি টহলদল কর্তৃক চুয়াল্লিশ কোটি বিয়াল্লিশ লক্ষ তিরানব্বই হাজার সাতশত টাকা মূল্যের ১৪লাখ ৮০হাজার,৯৭৯ পিস বার্মিজ ইয়াবা এবং ৭০কোটি টাকা মূল্যের ১৪ কেজি ক্রিস্টাল মেথ (আইস) সহ সর্বমোট একশত চৌদ্দ কোটি বিয়াল্লিশ লক্ষ তিরানব্বই হাজার সাতশত টাকা মূল্যের মাদকদ্রব্য এবং ১২ জন আসামীকে আটক করতে সক্ষম হন।