উইন্ডিজ সফরের টেস্ট দল ঘোষণা ইংল্যান্ডের, অ্যান্ডারসন-ব্রড বাদ

স্পোর্টস ডেস্ক: উইন্ডিজ সফরের টেস্ট দল ঘোষণা ইংল্যান্ডের, অ্যান্ডারসন-ব্রড বাদ জেমস অ্যান্ডারসন ও স্টুয়ার্ড ব্রড চলতি মাসের শেষের দিকে তিন ম্যাচ টেস্ট সিরিজ খেলতে ওয়েস্ট ইন্ডিজ সফরে যাবে ইংল্যান্ড। এই সফরের জন্য দল ঘোষণা করা হয়েছে। দল থেকে বাদ পড়েছেন ইংল্যান্ডের সর্বকালের সর্বোচ্চ উইকেট শিকারি জেমস অ্যান্ডারসন ও দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারি স্টুয়ার্ড ব্রড। বাড় পড়েছেন অ্যাশেজ সিরিজের আরও ছয়জন।

দলে ডাক পেয়েছেন নতুন মুখ উদ্বোধনী ব্যাটসম্যান আলেক্স লিস, পেসার ম্যাট ফিশার, সাকিব মাহমুদ ও ম্যাট পারকিনসনকে। এছাড়া ডাকা পেয়েছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান বেন ফোকসকও। টেস্ট অভিষেকের অপেক্ষায় আছেন তারা।

সর্বশেষ মর্যাদার লড়াই অ্যাশেজ সিরিজে ৪-০ ব্যবধানে হেরে যায় ইংল্যান্ড। এরপর ইংল্যান্ডের কোচ ক্রিস সিলভারউড, ডিরেক্টর অ্যাশলে গিলস ও সহকারী কোচ গ্রাহাম থর্পে পদত্যাগ করেন।

ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য ইংল্যান্ড দলের ভারপ্রাপ্ত প্রধান কোচ হিসেবে দায়িত্ব নিয়েছেন পল কলিংউড। আর ক্রিকেট ডিরেক্টরের দায়িত্ব দেওয়া হয়েছে স্যার অ্যান্ড্রু স্ট্রাউসকে।

ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য ইংল্যান্ড টেস্ট দল জো রুট (অধিনায়ক), ম্যাথিউ ফিশার, বেন ফোকস, ড্যান লরেন্স, জনাথন বেয়ারস্টো, জ্যাক ক্রাউলি, জ্যাক লিচ, আলেক্স লিস, সাকিব মাহমুদ, ক্রেইগ ওভারটন, ম্যাথিউ পারকিনসন, বেন স্টোকস, ক্রিস ওকস, মার্ক উড, অলি পোপ ও অলি রবিনসন।