ঈদগাঁওতে কিশোর-কিশোরী বেতার শ্রোতা ক্লাব গঠন বিষয়ক মৌলিক প্রশিক্ষণ অনুষ্ঠিত

মোঃ রেজাউল করিম, ঈদগাঁও, কক্সবাজার: ঈদগাঁও উপজেলার ঈদগাঁওতে ‘স্কুল ভিত্তিক কৈশোরের অগ্রদূত বেতার শ্রোতা ক্লাব বিষয়ক দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা’ আজ মঙ্গলবার ( ২১ জুন) অনুষ্ঠিত হয়েছে।

শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রমের আওতায় তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের আওতাধীন বাংলাদেশ বেতার, কক্সবাজার এ প্রশিক্ষণের আয়োজন করে। সকালে কর্মশালার উদ্বোধন করেন বাংলাদেশ বেতার, ঢাকা এর বাণিজ্যিক কার্যক্রম এর আঞ্চলিক পরিচালক ও সহকারি প্রকল্প পরিচালক মোঃ আনাতোর আমজাদ। ইউনিসেফের সহায়তায় আয়োজিত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ বেতার, কক্সবাজার এর আঞ্চলিক পরিচালক মোহাম্মদ আশরাফ কবির। ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত প্রশিক্ষণে ধন্যবাদ জ্ঞাপন করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক খুরশীদুল জন্নাত। উদ্বোধন পর্বে উপস্থিত ছিলেন সহকারি প্রধান শিক্ষক মোঃ জসিম উদ্দিন। অন্যদের মধ্যে অংশ নেন সিনিয়র শিক্ষক মোঃ রেজাউল করিম, সহকারি শিক্ষক হাবিবুল্লাহ খালেদ ও সহকারি শিক্ষক মোজাম্মেল হক।

এতে কিশোর-কিশোরী বেতার শ্রোতা ক্লাব গঠন বিষয়ে মৌলিক ধারণা দেয়া হয়। সম্পদ ব্যক্তিদের মধ্যে ছিলেন বাংলাদেশ বেতার, কক্সবাজার এর উপ- আঞ্চলিক পরিচালক সমীর চন্দ্র বিশ্বাস, কক্সবাজার বেতারের  এডোলোসেন্ট এন্ড সি ডব্লিউসি কো-অর্ডিনেটর মোঃ ইকরাম হোসেন ভূঁইয়া ও কমিউনিটি এনগেজমেন্ট অফিসার মোঃ এনামুল হক। প্রশিক্ষণের বিষয়বস্তু ছিল কিশোর- কিশোরী বেতার শ্রোতা ক্লাবের গঠন, প্রয়োজনীয়তা ও কার্যক্রম, কার্যকরী যোগাযোগ কৌশল, বেতারের উন্নয়নমূলক প্রোগ্রাম এবং রেডিও শ্রোতা ক্লাবের সহযোগীদের ভূমিকা ও মনিটরিং। প্রশিক্ষণার্থী শেফা সহ কয়েকজন অনুভূতি ব্যক্ত করে।

প্রশিক্ষণে ষষ্ঠ থেকে দশম শ্রেণীর ২৫ জন ছাত্র-ছাত্রী অংশ নেয়। শেষে প্রশিক্ষণ পরবর্তী ধারণা যাচাই ও কোর্স মূল্যায়নের পর সমাপ্তি ঘোষণা করা হয়।