ইসলামের জন্য নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন বিএসসি আবুল কাশেম-শফিক চৌধুরী

ফারুক আহমদ বিশ্বনাথ সিলেট: সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত  সভাপতি ও সাবেক সংসদ সদস্য আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী বলেছেন সদূর প্রবাস থেকে দ্বীন এবং ইসলামের কাজ করে যাচ্ছেন আবুল হাশেম বিএসসি। দ্বীনদার মা তৈরীতে নিরলসভাবে কাজ করে নিজ এলাকাকে আজ আলোকিত করেছেন। এধরনের প্রতিষ্ঠানকে এগিয়ে নিতে সবার দায়িত্ব রয়েছে। সেই দায়িত্ব পালন করতে তিনি সবার প্রতি আহবান জানান।
তিনি আরো বলেন, বর্তমান ডিজিটাল যুগে এক আধুনিক বিদ্যাপিঠ হাজী আব্দুছ ছাত্তার মহিলা মাদ্রাসা। আমি ওই মাদ্রাসার উত্তরোক্তর সাফল্য কামনা করি।

তিনি সোমবার ২২ নভেম্বর উপজেলার শিমুলতলা আন-নিয়ামাহ উইমেন্স এডুকেশন ট্রাস্ট ইউকের ব্যবস্থাপনায় জামেয়া ইসলামিয়া হাজী আব্দুছ ছাত্তার মহিলা মাদ্রাসার কনফারেন্স হলরুমে শীত বস্ত্র, পুরস্কার ও গুনীজনদের সংবর্ধনা অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা গুলি বলেন।

জামেয়ার মজলিসে শুরার সভাপতি হাজী আব্দুল হকের সভাপতিত্বে, মাদ্রাসার শিক্ষা সচিব হাফিজ মাওলানা রেজাউল হক রাজু ও সংগঠক একেএম তুহেমের যৌথ পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ও উপজেলা পরিষদের চেয়ারম্যান এসএম নুনু মিয়া, তিনি তার বক্তব্যে মাদ্রাসার ভুয়সী প্রসংসা করেন এবং মাদ্রাসার জন্য ১ মাসের মধ্যে একটি গভীর নলকুপ স্থাপনের আশ্বাস প্রদান করেন।

মাদরাসা ছাত্রী মোছা. সুমাইয়া বেগম এর পবিত্র কোরআন তিলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মাদ্রাসার ভাইস প্রিন্সিপাল মাওলানা সালিম আহমদ।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব পংকি খান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ফারুক আহমদ, সহ সভাপতি মোহাম্মদ আসাদুজামান আসাদ, যুগ্ম সম্পাদক আমির আলী, মকদ্দছ আলী, সাংগঠনিক সম্পাদক আব্দুল আজিজ সুমন, সদস্য আব্দুল জলিল জালাল, বিশ্বনাথ সদর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মহব্বত আলী জাহান, বিশিষ্ঠ ইসলামি চিন্তাবিদ মাওলানা ফয়জুর রহমান, জামেয়ার মজলিসে শুরার সহ সভাপতি আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক আকবর হোসেন কিসমত, প্রবাসী সাংবাদিক ফখরুল ইসলাম জনি।

বিশিষ্ট শিক্ষাবিদ মানুষ গড়ার কারিগর এম. আবুল হাশেম বিএসসি’র স্বপ্নের প্রতিষ্টিত সন্তানের প্রধান হক দ্বীনদার শিক্ষিত মা তৈরীর কারখানা জামেয়া ইসলামিয়া হাজী আব্দুছ ছাত্তার মহিলা মাদ্রাসা ও জুলেখা মাদারিসুল উম্মাহাত শিমুলতলা বিশ্বনাথে প্রতি বছরের ন্যায় এবারও বিভিন্ন ইভেন্টে বিজয়ী ২০ জন শিক্ষার্থীর মধ্যে পুরস্কার ও ৩১৭ জনের মধ্যে শীত বস্ত্র (কম্বল) বিতরণ করা হয়। অনুষ্টানে ইংরেজী, আরবী ও বাংলা মুকালামা পরিবেশন করেন মাদ্রাসার ছাত্রী মোছা: আমিনা বেগম, আনিকা বেগম, রেবা বেগম, সুমাইয়া বেগম, সাজিদা বেগম ও মাহিরা বেগম।

অনুষ্ঠানে বীরমুক্তিযোদ্ধা তৈয়ব আলী, বিশ্বনাথ প্রেস ক্লাবের সহসভাপতি তজম্মুল আলী রাজু, শিক্ষানুরাগী হাজী আব্দুর রহমান, হাজী সাইদুর রহমান সালাত, মুহিবুর রহমান, আরশ আলী, দুলাল মেম্বার, হাজী আলমাছ আলী, হাজী আলতাব আলী, আব্দুল খালিক, সংগঠক কামাল হোসেনস, দৌলতপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি মো. দবির মিয়া, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের প্রচার সম্পাদক আর জে সিজিল মিয়া, মাদ্রাসার শিক্ষক, অভিভাবক, রাজনীতিবীদসহ বিভিন্ন পেশার ব্যক্তি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।