আরাউহোর ইনজুরিতে উপভোগ করা হলো না বার্সেলোনার জয়

স্পোর্টস ডেস্ক: মাঝমাঠে বলে হেড করতে গিয়েছিলেন দুই বার্সেলোনা সতীর্থ গাভি ও রোনাল্ড আরাউহো। গাভি হেড করতে গিয়ে সজোরে আরাউহোর মাথার সঙ্গে লাগে। সঙ্গে সঙ্গেই মাটিতে পড়ে যায় আরাউহো। বেশ কিছুক্ষণ চিকিৎসার পর একবার উঠে দাঁড়ালেন, হাটার চেষ্টাও করলেন। কিন্তু মাটিতে পড়ে গেলেন সঙ্গে সঙ্গেই। তড়িঘড়ি করে অ্যাম্বুলেন্স ডেকে বার্সেলোনার উরুগুইয়ান ডিফেন্ডারকে পাঠানো হলো হাসপাতালে।

ঘটনাটা ঘটে ক্যাম্প ন্যু-তে সেল্তা ভিগোর বিপক্ষে ম্যাচের ৬২ মিনিটে। ম্যাচটা শেষ পর্যন্ত ৩-১ গোলে জিতেছে বার্সা। কিন্তু সেই জয় ছাপিয়ে এখন আরাউহোকে নিয়ে উদ্বেগটাই বেশি বার্সেলোনার ও ফুটবলপ্রেমীদের। হাসপাতাল থেকে যাতে কোনো দুঃসংবাদ না আসে, এটাই এখন প্রত্যাশা সবার।

এ জয়ের পর ৩৬ ম্যাচ শেষে বার্সেলোনার পয়েন্ট ৭২, পয়েন্ট তালিকায় তারা দুই নম্বরে। ৩৫ ম্যাচ শেষে ৬৫ পয়েন্ট নিয়ে সেভিয়া তিনে, ৬৪ পয়েন্ট নিয়ে চারে আতলেতিকো মাদ্রিদ।

৩০ মিনিটে প্রথম এগিয়ে যায় বার্সা। উসমান দেম্বেলে দারুণ ড্রিবলিংয়ের পর কাট ব্যাক করেন মেম্ফিস ডিপাইয়ের দিকে। ডাচ ফরোয়ার্ডের শট ঠেকাতে পারেননি ঠেকাতে পারেননি সেল্তা গোলরক্ষক। ৪১ মিনিটে পিয়েরে-এমেরিক অবামেয়াংয়ের গোলে ব্যবধান দ্বিগুন করে বার্সা। বিরতির পর মাঠে নামার মিনিট তিনেকের মধ্যেই অবামেয়াং পেয়ে যান নিজের দ্বিতীয় গোলটাও, বার্সা এগিয়ে যায় ৩-০ গোলে।

বার্সেলোনার রক্ষণভাগের ভুলের সুযোগ নিয়ে ৫০ মিনিটে ব্যবধান কমান ইয়াগো আসপাস। কিন্তু ওই পর্যন্তই। ৫৮ মিনিটে মেম্ফিসকে ফাউল করে লাল কার্ড দেখেন সেল্তার সেন্টার ব্যাক জেইসন মুরিয়ো। ১০ জন নিয়ে খেলে বাকি সময়টা আর কিছু করতে পারেনি সেল্তা। উল্টো আরাউহোর ঘটনায় মানসিক ধাক্কাটা না খেলে বরং ব্যবধান আরও বাড়াতেই পারত বার্সেলোনা।