আমাদের প্রয়োজন শেখ হাসিনার শক্তিকে সুসংহত রাখা: পরিকল্পনা মন্ত্রী

মোঃ আল মামুন, জেলা প্রতিনিধি, ব্রাহ্মণবাড়িয়া: পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার ষড়যন্ত্র হচ্ছে। তাঁকে হত্যা করতে পারলে দেশ শোষকদের হাতে চলে যাবে। আমাদের প্রয়োজন এখন শেখ হাসিনার শক্তিকে সুসংহত রাখা। যেন তার কৌশলী নেতৃত্বে দেশ আরও এগিয়ে যেতে পারে।

রোববার(৯জানুয়ারি) দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে আশুতোষ চক্রবর্তী স্মারক শিক্ষাবৃত্তি-২০২২ প্রদান অনুষ্ঠানে প্রদান অতিথির বক্তব্য মন্ত্রী এ কথা বলেন। সরাইল উপজেলা প্রাণী সম্পদ অধিদপ্তরের কার্যালয় প্রাঙ্গণে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

পরিকল্পনা মন্ত্রী বলেন, শিক্ষায় আমরা এখনো পিছিয়ে। আমাদের স্বাক্ষরতার হার ৭৫ ভাগ। এর মধ্যে ২০ ভাগ নাম লেখতে পারে।
তিনি বলেন, বাংলাদেশ সাধারন দেশ নয়। কম দেশই আছে দেশের জন্য জীবন দিয়েছে। গত ১২ বছরে বাংলাদেশের বিশাল পরিবর্তন হয়েছে। আগে আমাদের উপোস সময় কাটতো। এখন তিন বেলা ভাত খেতে পারি।

ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের চেয়ারম্যান ও স্বর্গীয় আশুতোষ চক্রবর্তীর কন্যা প্রীতি চক্রবর্তীর সভাপতিত্বে অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া-৩ আসনের সাংসদ বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের সাংসদ উকিল আব্দুস ছাত্তার ভূঞা, সংরক্ষিত আসনের সাংসদ উম্মে ফাতেমা নাজমা বেগম (শিউলী আজাদ), ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক হায়াত উদ-দৌলা খান, পুলিশ সুপার আনিসুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আল মামুন সরকার, উপজেলা চেয়ারম্যান রফিক উদ্দিন ঠাকুর, উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফুল হক মৃদুল প্রমুখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আশুতোষ চক্রবর্তী স্মারক শিক্ষাবৃত্তির সদস্য সচিব ডা. আশীষ কুমার চক্রবর্তী।

উল্লেখ্য, আশুতোষ চক্রবর্তী স্মারক শিক্ষাবৃত্তি রাজধানীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের একটি শিক্ষা বৃত্তি। ৮ম বারের মতো এই বৃত্তি প্রদান করা হয়েছে। এ বছর সরাইল ও আশুগঞ্জ উপজেলার শীর্ষ ১৩টি প্রতিষ্ঠানের ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণী পর্যন্ত প্রথম স্থান অর্জনকারী ৭৫জন শিক্ষার্থীকে এই বৃত্তি প্রদান করা হয়েছে।