আফতাবুর রহমান শাহীন ছাত্রদল থেকে উঠে আসা দলের  একজন ত্যাগী নেতা-ডা. শাহাদাত

জাহাঙ্গীর আলম চট্টগ্রাম: চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন,বাকলিয়া থানা বিএনপি’র তরুণ সাধারণ সম্পাদক মরহুম  আতাউর রহমান শাহীনকে করোনা আমাদের কাছ থেকে কেড়ে নিয়েছে ।
১৯ নভেম্বর, শুক্রবার, বাদে জুমা দক্ষিণ বাকলিয়া নয়া মসজিদ মাঠে বৃহত্তর বাকলিয়া মরহুম আফতাবুর রহমান শাহীন শোকসভা পরিষদ উদ্যোগে খতমে কোরআন ও দোয়া  মাহফিলে প্রধান অতিথির বক্তব্য একথা বলেন।
প্রধান অতিথির বক্তব্যে ডা. শাহাদাত হোসেন  বলেন, নিরহংকারী, নির্লোভ, দানবীর ও কারা নির্যাতিত দলের ত্যাগী নেতাছিলেন আফতাব রহমান শাহীন। ছাত্রদল থেকে উঠে আসা এই তরুণ বিএনপি নেতা বাকলিয়া থানার বিএনপির সাধারণ সম্পাদকের মত গুরুদায়িত্ব  পালন করেছিলেন। দলের দুঃসময়ে দায়িত্ব পালন করতে গিয়ে সরকারের ষড়যন্ত্রমূলক মামলার শিকার হয়ে জেলে পর্যন্ত গিয়েছিলেন। আফতাবুর রহমান শাহীন  এত জেল-জুলুম হুলিয়ার মধ্যেও এলাকার গরিব অসহায় মানুষের পাশে ত্রাণ নিয়ে হাজির হতেন এবং আমাকে ফোন করে বলতেন শাহাদাত ভাই আগামিকাল ত্রাণ দিচ্ছে অমুক জায়গায় আসতে হবে। আজকে আফতাবুর রহমান শাহিন নেই কিন্তু তার রাজনৈতিক কর্মযজ্ঞ গুলো ভুলার নয়।
ডা.শাহাদাত হোসেন আরো বলেন, আফতাবুর রহমান শাহীন যখন মারা যায় তখন আমি জেলে ছিলাম। আমার কাছে যখন সংবাদ পৌঁছে আতাউর রহমান শাহিন আর নেই আমি বিশ্বাস করতে পারি নাই। আমাদের এই তরুণ নেতা আমাদের ছেড়ে চলে গেছেন।  করোনা আমাদের অনেক নেতাকে হারিয়েছি যারা দলের জন্য নিবেদিত ছিলেন। আফতাবুর রহমান শাহীন এর মত নিঃস্বার্থবন নেতা সৃষ্টি করতে পারলেই দল ও সমাজ উপকৃত হবে।
বিশেষ অতিথির বক্তব্যে দক্ষিণ জেলা বিএনপি’র আহবায়ক আলহাজ্ব আবু সুফিয়ান বলেন, দলের দুঃসময়ে বাকলিয়া থানার সাধারণ সম্পাদক আফতাবুর রহমান শাহীন কাজ করে গেছেন। আমি যখন মহানগর ছাত্রদলের সভাপতি  ছিলাম তখন থেকে দেখেছি বাকলিয়া ছাত্রদলকে সুসংগঠিত করতে অগ্রণী ভূমিকা ছিল তার।ছাত্রদল থেকে উঠে আশা ত্যাগী  বিএনপি নেতা আফতাবুর রহমান শাহীন স্মৃতির পাতায়।
বৃহত্তর বাকলিয়া মরহুম আফতাবুর রহমান শাহীন শোকসভা পরিষদ উদ্যোগে খতমে কোরআন ও দোয়া  মাহফিলে বাকলিয়া থানা বিএনপি’র সাধারণ সম্পাদক আতাউর রহমান শাহীন আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মুনাজাত করা হয় এছাড়াও
তিন তিনবারের প্রধানমন্ত্রী, বিএনপি চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার দীর্ঘায়ু, শারীরিক সুস্থতা ও রোগমুক্তি কামনা করা হয়। পাশাপাশি বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমানের দীর্ঘায়ু কামনা করা হয় এবং স্বাধীনতার ঘোষক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও আরফাত রহমান কোকোর আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা করেন চাকতাই নতুন মসজিদের পেশ ইমাম মৌলানা ওয়াহিদুল আলম ।
বৃহত্তর বাকলিয়া মরহুম আফতাবুর রহমান শাহীন শোকসভা পরিষদের আহবায়ক মোঃ সেকেন্দার এর সভাপতিত্বে সদস্য সচিব হাজী নবাব খান এর সঞ্চালনায় দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন নগর বিএনপির আহবায়ক কমিটির সদস্য অধ্যাপক নুরুল আলম রাজু, আনোয়ার হোসেন লিপু, বিএনপি নেতা ইসহাক চৌধুরী আলিম, মোঃ শাহজাহান, ইউনুস চৌধুরি হাকিম, হাসেম সওদাগর, ইসমাইল বাবুল, মোঃ খোরশেদ আলম, আলী ইউসুফ, এস এম সেলিম, হাজী ইমরান উদ্দিন, মোহাম্মদ ইয়াকুব চৌধুরী নাজিম, শেখ মোঃ আলাউদ্দিন, মোঃ খোরশেদ, মোহাম্মদ আলমগীর, মোঃ মজিবুর রহমান, মামুনুর রশিদ মামুন, ইয়াকুব খান বাবু, মনজুর আলম মঞ্জু, মোহাম্মদ কামরুল ইসলাম, আবুল কালাম আবু, মোহাম্মদ ইলিয়াস,আসাদুর রহমান টিপু, মোহাম্মদ জসিম উদ্দিন, আজিজুল হক মাসুম, আব্দুস সোবাহান, মোহাম্মদ বেলাল, মোহাম্মদ ইউনুস, আবু বক্কর সিদ্দিক, মোহাম্মদ ফারুক, মোঃ জাহাঙ্গীর আলম, মোঃ নুরুল আলম, মোঃ ইয়াকুব খান, মোহাম্মদ দুলাল, মোঃ শামীম আহমেদ, শওকত গাজী, মোহাম্মদ রফিক, মোঃ জনি প্রমুখ নেতৃবৃন্দ।