আন্তঃজেলা ডাকাত দলের মূলহোতাসহ গ্রেফতার ১০

ইমন হোসাইনঃ বিশেষ অভিযানে নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ হতে আন্তঃজেলা ডাকাত দলের মূলহোতাসহ ১০ জন সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‍্যাব-১। ঘটনাস্থলে ২ টি বিদেশী পিস্তল, ১ টি ওয়ান শুটারগান, ১ টি শটগান এবং ১ টি পাইপগানসহ বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে।
মঙ্গলবার (২১ ডিসেম্বর) রাতে র‍্যাব-১ এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, নারায়ণগঞ্জ জেলার কুলগঞ্জ থানাধীন কাঞ্চনব্রীজের পশ্চিমপাশে একটি মাইক্রোবাসে সংঘবদ্ধ ডাকাত দলের কতিপয় সদস্য দেশী ও বিদেশী অস্ত্রশস্ত্রসহ স্বর্ণের দোকান,শিল্পকারখানায় ডাকাতির উদ্দেশ্যে অবস্থান করছে।
প্রাপ্ত সংবাদের ভিত্তিতে আভিযানিক দলটি নারায়ণগঞ্জের রূপগঞ্জ থানাধীন কামব্রিজের পশ্চিমপাশে মীরেরবাজার টু তুলতাগামী সড়ক সংলগ্ন ভূঁইয়া মোটেলের সামনে অভিযান পরিচালনা করে সংঘবদ্ধ ডাকাত দলের সক্রিয় সদস্যদের গ্রেফতার করে।
আসামিদেরকে জিজ্ঞাসাবাদে জানা যায় যে, তারা একটি আন্তঃজেলা ডাকাত দলের সক্রিয় সদস্য। চক্রটি নারায়ণগঞ্জ জেলা শহর,আশপাশের এলাকায় একটি স্বর্ণের দোকান,শিল্পকারখানায় ডাকাতি করার উদ্দেশ্যে রূপগঞ্জ থানাধীন কাঞ্চব্রীজ এলাকায় মাইক্রোবাসে একত্রিত হচ্ছিল মর্মে জানায়।
জিজ্ঞাসাবাদে আরও জানা গেছে, চক্রটি নানাবিধ কৌশল অবলম্বন করে ব্যাংক, স্বর্ণের দোকান এবং বিভিন্ন শিল্প কারখানায় ডাকাতি করে নগদ অর্থ, স্বর্ণালঙ্কার এবং মূল্যবান সামগ্রী ছিনিয়ে নেয়।