আনোয়ারায় ১৬ হাজার অবৈধ জাল জব্দ পুড়িয়ে বিনষ্ট 

মোঃ জাবেদুল ইসলাম,আনোয়ারা(চট্টগ্রাম): আনোয়ারা উপজেলায় মৎস্য অধিদপ্তরের বিশেষ কম্বিং অপারেশন পরিচালনা করে ৭ লক্ষ টাকা মূল্যের সাড়ে ১৬ হাজার মিটার অবৈধ জাল জব্দ করা হয়েছে।
বুধবার (০২ ফেব্রুয়ারি) সকালে চট্টগ্রাম জেলা মৎস্য কর্মকর্তা ফারহানা লাভলীর নেতৃত্ব সাঙ্গু নদীর মোহনা থেকে বঙ্গোপসাগরে এই অভিযান পরিচালনা করা হয়।
এসময় উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা রাশেদুল হক চৌধুরী, সাসটেইনেবল কোস্টাল এন্ড মেরিন ফিশারিজ প্রজেক্টের উপপ্রকল্প পরিচালক অধীর চন্দ্র দাস, সহকারী পরিচালক মাহমুদুল ইসলাম চৌধুরী, মেরিন ফিশারিজ অফিসার হুজ্জাতুল ইসলাম, মৎস্য কর্মকর্তা জাহেদ আহমেদ ও মোহাম্মদ এনামুল হক, বাংলাদেশ কোষ্টগার্ড সাঙ্গু,গহিরা, রায়পুর কন্টিনজেন্ট কমান্ডার মো দেলোয়ার প্রমূখ উপস্থিত ছিলেন।
এবিষয়ে সিনিয়র মৎস্য কর্মকর্তা মোঃ রাশিদুল হকের বলেন, বিশেষ কম্বিং অপারেশন- ২০২২ বাস্তবায়নের লক্ষ্যে সাঙ্গু নদীর মোহনা থেকে বঙ্গোপসাগরে অভিযান চালিয়ে  ৮ টি উপকূলীয় বেহুন্দি জাল, ৩ টি পেকুয়া জাল ও ১১ টি মশারি জালসহ ১৬ হাজার ৫শ মিটার জাল জব্দ করা হয়েছে। যার আনুমানিক বাজার মূল্য প্রায় ৭ লক্ষ টাকা। পরে জব্দকৃত এসব জাল কোস্টগার্ডের পল্টনে পুড়িয়ে বিনষ্ট করা হয়েছে বলেও তিনি জানান।