আগামীকাল বিশ্বনাথের লামাকাজী ও খাজাঞ্চি ইউনিয়নের আ’লীগের প্রার্থী বাচাই

ফারুক আহমদ,বিশ্বনাথ সিলেট: আগামী বছরের ৩১ জানুয়ারী ৬ষ্ঠ ধাপে সিলেটের বিশ্বনাথ উপজেলার ৮টি ইউনিয়নের মধ্যে শুধুমাত্র ১নং লামাকাজী ও ২নং খাজাঞ্চী ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। ওই দুই ইউনিয়নে দলীয় প্রার্থী বাছাইয়ে তৃণমূলের মতামত গ্রহণের লক্ষ্যে উপজেলা আওয়ামী লীগ আগামীকাল মঙ্গলবার (২১ ‍ডিসেম্বর) সভা আহ্বান করেছে।

উপজেলা আওয়ামী লীগের একটি সূত্র জানিয়েছে, কেন্দ্রীয় ও জেলা আওয়ামী লীগের নির্দেশনা অনুযায়ী বিশ্বনাথের লামাকাজী ও খাজাঞ্চী ইউনিয়নে দলীয় প্রার্থী বাচাই প্রক্রিয়ার অংশ হিসেবে আগামীকাল সকাল ১০টায় স্থানীয় লামাকাজী বাজারের আল-নুর কমিউনিটি সেন্টারে সভা আহ্বান করা হয়েছে। সভায় ওই দুই ইউনিয়নে দলীয় প্রার্থী বাচাইয়ের জন্যে তৃণমূলের মতামত গ্রহণ করা হবে।

বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) ফারুক আহমদ। তিনি বলেন, ‘মঙ্গলবারের সভায় লামাকাজী ও খাজাঞ্চী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদক, প্রত্যেকটি ওয়ার্ডের সভাপতি-সাধারণ সম্পাদকসহ দায়িত্বশীল নেতাকর্মীদের উপস্থিত থাকতে আহ্বান এবং উপজেলা আওয়ামী লীগের লামাকাজী ও খাজাঞ্চী ইউনিয়নের সাংগঠনিক টিমের নেতৃবৃন্দকে উপস্থিত থাকতে অনুরোধ করা হয়েছে।
সভায় জেলা আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী ও সাধারণ সম্পাদক নাসির উদ্দিন খানসহ অন্যান্য দায়িত্বশীল নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন।’
দুই ইউনিয়নের মধ্যে ১নং লামাকাজী ইউনিয়নে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী হিসেবে মাঠে রয়েছেন উপজেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক জহুরুল হোসেন, সদস্য ডা. শাহনুর হোসেন ও লামাকাজী ইউনিয়ন যুবলীগের সভাপতি, ইউপি সদস্য ফয়সল আহমদ।

২নং খাজাঞ্চী ইউনিয়নে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী হিসেবে মাঠে রয়েছেন ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শংকর চন্দ্র ধর, উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক যুবলীগ নেতা মুহিবুর রহমান সুইট ও সৌদি আরব প্রবাসী আওয়ামী লীগ নেতা আরশ আলী গণি।