আখাউড়ায় বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও কম্বল বিতরণ 

মোঃ আল মামুন, জেলা প্রতিনিধি,ব্রাহ্মণবাড়িয়া: মহান বিজয়ের মাসে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও এতিমদের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। কম্পাইন্ড হিউম্যান রাইট্স ওয়াল্ড আখাউড়া শাখার উদ্যোগে ৭৩তম আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে সোমবার সকালে উপজেলা পরিষদ মিলনায়নে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আখাউড়া উপজেলা নির্বাহী অফিসার রুমানা আক্তার। উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন কম্পাইন্ড হিউম্যান রাইট্স ওয়াল্ড এর চেয়ারম্যান সুহেল আহমেদ মৃধা।
সংগঠনের আখাউড়া শাখার সভাপতি এন. এস কবির পলাশের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন আখাউড়া থানার অফিসার ইনচার্জ মোঃ মিজানুর রহমান।
এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আখাউড়া উপজেলা আওয়ামীলীগের উপদেষ্টা ও কম্পাইন্ড হিউম্যান রাইট্স ওয়াল্ড আখাউড়া শাখার সহ সভাপতি হাজী আব্দুর রহিম খান, কম্পাইন্ড হিউম্যান রাইট্স ওয়াল্ড আখাউড়া শাখার নির্বাহী সভাপতি সাবেক ব্যাংক কর্মকর্তা ইকবাল আহম্মেদ খান, বীর মুক্তিযোদ্ধা সৈয়দ জামসে শাহ্, ফজলুল হক সরকার, মো: জাহাঙ্গীর আলম ভূইয়া, ইব্রাহীম ভূইয়া লিটন, মো: মারুফ ও মোঃ শাহ আলম প্রমুখ।
আলোচনা শেষে ২০ জন বীর মুক্তিযোদ্ধাদের হাতে সংবর্ধনার ক্রেস্ট ও নগদ অর্থ তুলে দেওয়া হয়। পরে ১০০ জন এতিদের মাঝে কম্বল উপহার দেওয়া হয়।
বক্তারা বলেন, বিজয়ের মাসে জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান এবং শীতকালে এতিমদের মাঝে কম্বল বিতরণ একটি মহতি উদ্যোগ। এজন্য তারা এ সংগঠনকে অভিনন্দন জানান। এ সংগঠনকে অসহায় নির্যাতিত মানুষের পাশে থেকে সহযোগিতা করার আহবান জানান বক্তারা। এ সংগঠন যেন মানুষের মৌলিক অধিকার আদায়ে গঠনমূলক কাজ করে। মানবাধিকর কর্মীর পরিচয়ে যেন কাউকে হয়রানি না করে।