আওয়ামী লীগ নেতার রোষানলে পড়ে নি:স্ব ব্যবসায়ি  পরিবারঃ সংবাদ সম্মেলনে অভিযোগ

জাহাঙ্গীর আলম চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীর চাক্তাই ফুলতলা এলাকায় বসতঘর, কারখানা ও গুদামঘর ভাঙচুর ও উচ্ছেদের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে একটি ব্যবসায়ি পরিবার।
শনিবার (২৭ নভেম্বর) চট্টগ্রাম প্রেস ক্লাবে এসআর রহমান হলে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মেসার্স সমতা হার্ডওয়্যার ষ্টোরের মালিক স্বপন কুমার দে (৬৮)। যিনি নগরীর বাকোলিয়া থানাধীন চাক্তাই ফুলতলা এলাকার মৃত শ্যামাপদ দে ছেলে।
তিনি অভিযোগ করেন-গত ৩০ জুন আওয়ামী লীগ নেতা বাহাদুর ও তার সন্ত্রাসী বাহিনী ভয় ভীতি দেখিয়ে বসতবাড়ি, কারখানা ও গুদাম ভাঙচুর করে নি:স্ব করেছেন।
স্বপন কুমার দে বলেন, এ বিষয়ে আমি স্বরাষ্ট্রমন্ত্রী, আইজিপি,  পুলিশ কমিশনার ও কেতোয়ালী থানার ওসিসহ উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করে প্রতিকার চেয়েছি। কিন্তু তারপরও এরপরেও এসব দখলদারদর হাত থেকে আমাদের বাড়িঘর ব্যবসা প্রতিষ্ঠান নিরাপদ নয়। উল্টো প্রতিপক্ষের লোকজন আমাদের হুমকি দামকি দিয়ে আসছেন। বতর্মানে আমরা নিরাপত্তা হীনতায় ভুগছি।  এ অবস্থায় লুটপাট হয়ে যাওয়া ৫ লক্ষ টাকার বিভিন্ন মালামাল ফেরত পেতে প্রশাসনের সুদৃষ্টি কামনা করেন তিনি।
অভিযুক্ত ফয়েজ উল্লাহ চৌধুরী প্রকাশ বাহাদুর এর কাছে ঘটনার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এসব বিষয় আমি কিছু জানি না। আমি এসব কিছুতে জড়িত নই। একটি মহল আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে।
ওদিকে, অভিযোগকারী জানান ঘটনার সংশ্লিষ্ট বিষয়ে চট্টগ্রাম চীফ মেট্টোপলিটন ম্যাজিষ্ট্রেট আদালতে ফয়েজ উল্লাহ চৌধুরী প্রকাশ বাহাদুর সহ ৫ জনের বিরুদ্ধে গুদামঘরে ভাঙচুর ও লুটপাটের অভিযোগে মামলা দায়ের করেন। যা তদন্ত করছে কোতোয়ালী থানার পুলিশ।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন স্বপন দের স্ত্রী রুপালী দে, মো. মুন্না, সাজিব দত্ত, জাকের মাঝি সহ প্রমুখ।