অযৌক্তিক আদেশ প্রত্যাহারের দাবিতে চাঁপাইনবাবগঞ্জে আইইবি’র বিক্ষোভ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: ডিসিদের শতভাগ প্রকল্পের পরিবীক্ষণ ও মূল্যায়নের দায়িত্ব দিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের এ আদেশ অবিলম্বে বাতিলের দাবিতে মানববন্ধন করেছে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশ (আইইবি), চাঁপাইনবাবগঞ্জ উপকেন্দ্র।

বৃহস্পতিবার (১০ ফেব্রæয়ারি) সকাল ১০টায় জেলা শহরের বঙ্গবন্ধু মুক্তমঞ্চের সামনে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন হয়। এ কর্মসূচিতে জেলার বিভিন্ন দফতরের নির্বাহী প্রকৌশলীরা অংশগ্রহণ করেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন, চাঁপাইনবাবগঞ্জের স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো. মোজাহার আলী প্রামানিক, গণপূর্ত দপ্তরের নির্বাহী প্রকৌশলী মো. মহসিন, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী সানজিদা আফরীন ঝিনুক, জনস্বাস্থ্য প্রকৌশল দপ্তরের নির্বাহী প্রকৌশলী অমিত কুমার সরকার, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো. রাকিবুল আহসান, নেসকোর বিক্রয় ও বিতরণ-১ এর নির্বাহী প্রকৌশলী আলিউল আজিম, নেসকোর বিক্রয় ও বিতরণ-২ এর নির্বাহী প্রকৌশলী সেলিম রেজা প্রমুখ।

মানববন্ধনে লিখিত বক্তব্যে বক্তারা বলেন, গত ১৮-২০ জানুয়ারি অনুষ্ঠিত ডিসি সম্মেলনে জেলা প্রশাসকদের (ডিসি) প্রকল্পের পরিবীক্ষণ ও মূল্যায়ন নিশ্চিত করা সম্পর্কিত একটি অযৌক্তিক দাবি উত্থাপন করায় পরিকল্পনা মন্ত্রণালয়ের মন্ত্রী তাৎক্ষণিক তা নাকচ করে দেন। তারপরও জনপ্রশাসন মন্ত্রণালয়ের গত ১৮ জানুযারি তারিখের স্মারক নং-০৫.০০.০০০০.১৪১.৯৯.০০১.২১.০৩ মূলে জারি করা চিঠির মাধ্যমে ডিসিদের এডিপিভুক্ত শতভাগ প্রকল্প পরিবীক্ষণ ও মূল্যায়নের দায়িত্ব দিয়ে আদেশ জারি করা হয়। যা দেশের উন্নয়নবিরোধী ষড়যন্ত্র বলে আইইবি মনে করছে।