অবৈধ অভিবাসীদের বৈধতার সুযোগ দিল কাতার

অনলাইন ডেস্ক: অবৈধ অভিবাসীদের বৈধতা অর্জনের সুযোগ দিল কাতার। আগামী ৩১শে মার্চ পর্যন্ত এই সুযোগ নিতে পারবেন অবৈধ কর্মীরা। তবে তাদের ওপর আরোপিত জরিমানা পুরোপুরি বা আংশিক মওকুফ করার ব্যাপারে সিদ্ধান্ত নেবে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

মেয়াদোত্তীর্ণ আইডির পাশাপাশি আইডি না করা অবৈধ অভিবাসীদের বৈধতার সুযোগ দিল কাতার। ৩১শে মার্চের মধ্যে দেশটির সরকারি সার্ভিস সেন্টারগুলোতে অবস্থিত সিআইডি অফিসে যোগাযোগ করে আইনগত ব্যবস্থার মাধ্যমে বৈধতার সুযোগ পাবেন তারা। যেকোনো কর্মদিবসে দুপুর ১টা থেকে ৪টা পর্যন্ত এসব সরকারি সার্ভিস সেন্টারে যেতে পারবেন অবৈধ অভিবাসীরা।

অক্টোবর মাসে কাতার সরকারের অবৈধ অভিবাসীদের বৈধতা প্রদানের ঘোষণায় আনন্দিত ছিল প্রবাসীরা। কিন্তু অধিকাংশ প্রবাসী নির্দিষ্ট সময়ের মধ্যে বৈধতার আবেদনের জন্য কাগজপত্র প্রস্তুত করতে না পারায় পিছিয়ে পড়েন। যেসব অভিবাসী কাতারের আইডির মেয়াদ উত্তীর্ণ হওয়ার কারণে অবৈধ হয়ে আছে (রেসিডেন্সি আইন লঙ্ঘন), অথবা যারা অন্যান্য ভিসায় কাতারে এসে আর আইডি না করে অবৈধ হয়ে আছেন তারা বৈধতার সুযোগ পাবেন।

যেকোনো কর্মদিবসে দুপুর ১টা থেকে সন্ধ্যা ৬টার মধ্যে সরকারি সার্ভিস সেন্টারে হাজির হতে হবে। সার্ভিস সেন্টারগুলোর মধ্যে রয়েছে উম সালাল সার্ভিস সেন্টার, উম সানিম সার্ভিস সেন্টার, মিসাইমির সার্ভিস সেন্টার, ওয়াকরা সার্ভিস সেন্টার, আল রাইয়ান সার্ভিস সেন্টারে আসার আহ্বান জানান।