অনলাইন প্লাটফর্মে প্রতারণা; ‘জ্বীনের বাদশা’ আটক

ইমন হোসেন,স্টাফ রিপোর্টার: জটিল ও কঠিন রোগে আক্রান্ত অসুস্থ্য মানুষকে সুস্থ্য করা, বিদেশে যাওয়ার সুব্যবস্থা, দাম্পত্য কলহ দূর করা, বিবাহের বাঁধা দূর করা, চাকরিতে প্রমোশন, কম দামে স্বর্ণ ক্রয়, বদ জ্বীনকে বিতাড়িত করা, খন্নাস জ্বীনকে পাতিল বন্দী করা সহ মানুষের বিভিন্না সমস্যা সমাধানের ভুয়া বিজ্ঞাপনের মাধ্যমে কোটি টাকা আত্বসাৎ করে নিয়েছে কথিত জ্বীনের বাদশা পরিচয় দানকারী গাইবান্ধার লুৎফর রহমান।

কখনো ক্যাবল নেটওয়ার্ক আবার কখনো অনলাইনের বিভিন্ন মাধ্যমে চমকপ্রদ বিজ্ঞাপন দিয়ে দেশের বিভিন্ন প্রান্তের মানুষের সাথে প্রতারনা করে আসছিলো একটি চক্র। বিষয়টি গোয়েন্দা দের নজরে আসলে শুরু হয় অভিযান। গতকাল ৭ই ফেব্রুয়ারী সিআইডির বিশেষ শাখা এলআইসির একটি চৌকস দল গাইবান্ধায় অভিযান পরিচালনা করে এ চক্রের মূল হোতা লুৎফর রহমান কে গ্রেফতার করে। পরে তার দেয়া তথ্যমতে চক্রের অপর দুই সদস্য আঃ গফ্ফার ও মোঃ শামীম কে গ্রেফতার করে অভিযানিক দল।

অভিযানের সময় ০৫ টি মোবাইল ফোন ও বিভিন্ন অপারেটরের একাধিক সীমকার্ড জব্দ করে সিআইডি

সিআইডির বিশেষ পুলিশ সুপার মুক্তা ধর জানান, অনলাইন মাধ্যমে বা ক্যাবল নেটওয়ার্কে আটককৃত লুৎফরের ভুয়া বিজ্ঞাপন দেখে সমস্যা সমাধানের জন্য বিভিন্ন মানুষ যোগাযোগ করলে চক্রের সদস্যরা ভিন্ন কন্ঠে কথা বলে নিরীহ সরলমনা মানুষকে ফাঁদে ফেলে এবং পরবর্তীতে তাদের কথা অনুযায়ী কাজ না করলে প্রিয়জনের ক্ষতির ভয় দেখিয়ে অর্থ আদায় করে আত্মসাৎ করে। জ্বীনের বাদশা সেজে এই প্রতারক চক্রটি দেশের বিভিন্ন স্থানে দীর্ঘদিন যাবৎ সক্রিয় ছিল।