অধিনায়ক হতে পারেন হার্দিক পাণ্ডিয়া

স্পোর্টস ডেস্ক: ফিটনেস এবং ফর্ম এই দুই ইস্যুতেই নাজেহাল ভারতের অলরাউন্ডার হার্দিক পাণ্ডিয়া। ফলে ঘরের মাটিতে অনুষ্ঠিত নিউজিল্যান্ড সিরিজে দলে সুযোগ পাননি তিনি। তবে আসন্ন আইপিএলে তাকে দেখা যাবে নতুন ভূমিকায়। সেটা হচ্ছে অধিনায়কের দায়িত্বে। কারণ আহমেদাবাদ ফ্র্যাঞ্চাইজি ঘরের ছেলেকে ক্যাপ্টেন করতে চায়-এমটাই ভারতীয় সংবাদমাধ্যমের খবরে বলা হচ্ছে। আর এই খবর সত্যি হলে প্রথমবার আইপিএলে নিজের রাজ্যের ফ্র্যাঞ্চাইজির অধিনায়ক হবেন তিনি।

টাইমস অফ ইন্ডিয়ার খবর অনুযায়ী, আহমেদাবাদ ফ্র্যাঞ্চাইজি তার দলের নেতৃত্ব অলরাউন্ডার হার্দিককে হস্তান্তর করতে পারে। এর পাশাপাশি এই দলে যোগ দিতে পারেন সানরাইজার্স হায়দরাবাদের সাবেক লেগ স্পিনার রশিদ খানও।

আইপিএলের সবচেয় সফল দল মুম্বই ইন্ডিয়ান্স। অথচ পাঁচবারের চ্যাম্পিয়ন দলটি এবার পাণ্ডিয়াকে ধরে রাখেনি।

আগামী ৭ ও ৮ ফ্রেব্রুয়ারি বেঙ্গালুরুতে আইপিএলের মেগা নিলাম অনুষ্ঠিত হবে। সেদিনই আহমেদাবাদ ফ্র্যাঞ্চাইজি এই অলরাউন্ডারকে  দলে নিয়ে নেবে বলে জানা গেছে। এদিকে আগেই জানা গিয়েছিল আহমেদাবাদের প্রধান কোচের ভূমিকায় দেখা যাবে আশিস নেহরাকে।

এবারের আইপিএলের ১৫তম সংস্করণে অংশ নেবে মোট ১০টি দল। গত মাসে দলগুলো তাদের পছন্দের সর্বোচ্চ চারজন খেলোয়াড়ের তালিকা আইপিএল ম্যানেজমেন্টের কাছে জমা দেয়।