‘অজ্ঞাত স্থানে’ ট্রুডো ও তার পরিবার

আন্তর্জাতিক ডেস্ক: কাআণনাডায় করোনার টিকা বাধ্যতামূলক করা ও অন্যান বিধিনিষেধ তুলে নেওয়ার দাবিতে বিক্ষোভ শুরু হলে নিরাপত্তা ইস্যুতে দেশটির প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো ও তার পরিবারকে অজ্ঞাত স্থানে সরিয়ে নেওয়া হয়েছে। এসময় হাজার হাজার বিক্ষোভকারী অন্টারিওর পার্লামেন্ট হিলে জড়ো হয়ে বিক্ষোভ প্রদর্শন করতে থাকে বলে বলে জানিয়েছে সিবিসি।

তবে, সিবিসি নিউজের প্রতিবেদন নিয়ে কানাডার কর্মকর্তারা কোনো মন্তব্য করেননি বলে জানিয়েছে দেশটির সংবাদমাধ্যম ন্যাশনাল পোস্ট।

ন্যাশনাল পোস্টের প্রতিবেদনে বলা হয়েছে, বিক্ষোভকারীদের বেশিরভাগ ট্রাকচালক। তারা দেশের প্রায় সব অঞ্চল থেকে পায়ে হেঁটে বিক্ষোভে সঙ্গে যোগ দেন। করোনা মহামারিতে জনস্বাস্থ্য ব্যবস্থার নিন্দা জানিয়ে শনিবার তারা সবাই সংসদীয় এলাকায় সমবেত হন।

ন্যাশনাল পোস্টের প্রতিবেদনে আরও বলা হয়েছে, জাস্টিন ট্রুডো শনিবারও রাজধানী অটোয়াতে ছিলেন। তবে, তিনি এবং তার পরিবার নিরাপত্তাজনিত কারণে রাইডাউ কটেজ ছেড়ে চলে গেছেন।

কানাডার প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে অ্যান-ক্লারা বৈলানকোর্ট বলেন, প্রধানমন্ত্রী আইসোলেশনে থেকে কাজ করছেন। আমরা উপযুক্ত প্রোটোকল নিয়ে অটোয়া পাবলিক হেলথের সঙ্গে পরামর্শ করেছি। তবে, নিরাপত্তাজনিত কারণে এ বিষয়ে মন্তব্য করছি না।